আগামীকাল ঝিনাইদহ আনসার ভিডিপি কার্যালয়ে অস্ত্রসহ ভিডিপি প্রশিক্ষণে বাছাই

22

আগামীকাল ঝিনাইদহ আনসার ভিডিপি কার্যালয়ে
অস্ত্রসহ ভিডিপি প্রশিক্ষণে বাছাই

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ

ঝিনাইদহ জেলা আনসার ভিডিপি কার্যালয়ের উদ্যোগে ২১ দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণে আগামীকাল ২২ নভেম্বর মঙ্গলবার ভিডিপি প্রশিক্ষণের বাছাই অনুষ্ঠিত হবে।

২৭ নভেম্বর হতে ঝিনাইদহ জেলা আনসার-ভিডিপি কার্যালয়ে ভিডিপি প্রশিক্ষণ আরম্ভ হবে। প্রশিক্ষণের জন্য যোগ্য প্রশিক্ষণার্থী বাছাই কার্যক্রম আগামী ২২ নভেম্বর মঙ্গলবার সকাল ০৯ টায় জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে অনুষ্ঠিত হবে। ভিডিপি প্রশিক্ষণের যোগ্যতাসমূহ ন্যূনতম অষ্টম শ্রেণী পাশ হতে হবে, বয়স ১৮-৩০ হতে হবে, সুস্বাস্থ্যের অধিকারী ও অধিক উচ্চতাধারীদের অগ্রাধিকার দেয়া হবে, স্থানীয় চেয়ারম্যান/কাউন্সিলর কর্তৃক নাগরিক ও চারিত্রিক প্রত্যয়নপত্র থাকতে হবে। জাতীয় পরিচয়পত্রধারী হতে হবে।স্বেচ্ছাসেবায় আগ্রহী হতে হবে এবং এলাকায় সুনামের অধিকারী হতে হবে। সর্বনিম্ন উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি। ভিডিপি প্লাটুনভুক্ত সদস্য হতে হবে।
বাছাই মাঠে প্রশিক্ষণার্থীর প্রয়োজনীয় কাগজপত্রসমূহ শিক্ষাগত যোগ্যতার সনদ পত্র, জাতীয় পরিচয়পত্র, চারিত্রিক ও নাগরিক সনদ। সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি।

প্রশিক্ষণ সম্পন্নকারীদের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কর্তৃক প্রদত্ত দায়িত্ব পালনে আগ্রহী হতে হবে। উক্ত প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য আর্থিক লেনদেন করা থেকে বিরত থাকার জন্য সবাইকে অনুরোধ করা করেছে কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here