ঝিনাইদহের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান কাঞ্চননগর স্কুল অ্যান্ড কলেজ

22

ঝিনাইদহের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান
কাঞ্চননগর স্কুল অ্যান্ড কলেজ

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ

ঝিনাইদহ জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হয়েছে কাঞ্চননগর মডেল স্কুল অ্যান্ড কলেজ। ২০২২ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে এ শিক্ষাপ্রতিষ্ঠানকে ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি দেওয়া হয়। এ ছাড়া এই প্রতিষ্ঠানের প্রধান অধ্যক্ষ প্রদীপ কুমার বিশ্বাস সদর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান নির্বাচিত হয়েছেন। অধ্যক্ষ জানান, বর্তমানে তার শিক্ষাপ্রতিষ্ঠানে ২ হাজার ৭২২ শিক্ষার্থী অধ্যয়নরত আছে।

২০১৬ সাল থেকে শ্রেষ্ঠ বিদ্যালয়ের স্বীকৃতি প্রদান শুরু করে সরকার। এর পর থেকে একাধিকবার কাঞ্চননগর মডেল স্কুল অ্যান্ড কলেজ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান ও অধ্যক্ষ প্রদীপ কুমার বিশ্বাস শ্রেষ্ঠ প্রতিষ্ঠানপ্রধান হিসেবে পুরস্কার পেয়ে আসছেন। এ ছাড়া ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ স্কাউট গ্রুপের খেতাব ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত জিতেছে এ স্কুল। ২০১৮-১৯ সালে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় জাতীয় পুরস্কার পেয়েছে প্রতিষ্ঠানটি।

জাতীয় শিক্ষা সপ্তাহ ও উন্নয়ন মেলায় এবং ক্রিকেট খেলায় একক ইভেন্টে কাঞ্চননগরের একাধিক শিক্ষার্থী পেয়েছে প্রথম পুরস্কার এবং সনদ। এমনকি সংগীতেও বিভাগীয় শ্রেষ্ঠত্ব ও জাতীয় সংগীতে বিভাগীয় শ্রেষ্ঠত্ব অর্জন করে চমক সৃষ্টি করেছে। শিক্ষাবিস্তারের লক্ষ্যে জেলা শহরের প্রাণকেন্দ্রে ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত হয় ঐতিহ্যবাহী কাঞ্চননগর স্কুল। প্রতিবছর জেএসসি, এসএসসি, এইচএসসি পরীক্ষায় শতভাগ কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে প্রতিষ্ঠানটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here