হলিধানীতে ওয়েভ ফাউন্ডেশনের বিনামূল্যে গবাদী প্রাণীর টিকাদান কর্মসূচী

70

হলিধানীতে ওয়েভ ফাউন্ডেশনের বিনামূল্যে গবাদী প্রাণীর টিকাদান কর্মসূচী

সাব্বির আহমদ জুয়েল: প্রায় পাঁচ শতাধিক গবাদি প্রাণীর ক্ষুরা, তড়কা ও পিপিআর টিকা প্রদানের মাধ্যমে ওয়েভ ফাউন্ডেশনের হলিধানী ইউনিট সোনাদাড়ি ও বেড়াশোলা গ্রামে টিকাদান কেন্দ্র পরিচালনা করে।
সকাল ৬ ঘটিকায় ৩ জন টিকাদান কর্মী, প্রকল্প সমন্বক ও সংশ্লিষ্ট ইউনিটের কর্মকর্তাদের নিয়ে শুরু হওয়া টিকাদান কর্মসূচী টি সকাল ৯ টা পর্যন্ত চলমান থাকে। টিকাদানের তারিখের ২ দিন আগে থেকে উক্ত গ্রাম গুলোতে মাইকিং এর মাধ্যমে জনগনের সচেতনতার জোড়ালো প্রচারণা চালানো হয়। ফলস্রুতিতে ভোর থেকেই গ্রামবাসীরা তাদের গবাদি পশুগুলো নিয়ে গ্রামের ইদগাহ ময়দানে উপস্থিত হয় এবং সামাজিক দূরত্ব বজায় রেখে সারিবদ্ধ ভাবে টিকার জন্য রেজিষ্ট্রেশন করায়। গ্রামের উপস্থিতের সাথে কথা বললে তারা জানায়, ওয়েভ ফাউন্ডেশন বহু বছর ধরেই উক্ত এলাকায় ক্ষুদ্র ঋণ কর্মসূচী পরিচালনার পাশাপাশি সামাজিক উন্নয়ন ও জনসচেতনাতা মূলক কাজে পাশে ছিলো এবং উক্ত ফাউন্ডেশনের কার্যক্রমে আজকে আমাদের গরু ছাগল গুলোর বিনামূল্যে টিকা পাচ্ছে।
ওয়েভ ফাউন্ডেশনের প্রকল্প কর্মকর্তার সাথে কথা বললে তিনি জানান, “আমরা পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর সার্বিক সহযোগিতায় ও সুইস এজেন্সি ফর ডেভলপমেন্টন কর্পোরেশনের আর্থিক সহযোগিতায় ওয়েভ ফাউনেশন বাংলাদেশে তাদের ৫২ শাখায় মডেল ০১, ০২ ও ০৩ এর ভিত্তিতে গবাদি প্রাণীর টিকাদান কর্মসূচীর পরিচালনা করছে। আমরা ভবিষ্যতেও এমন কার্যক্রম আরো বৃহৎ পরিসরে পরিচালনা করবো”।
এক উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়েই ওয়েভ ফাউন্ডেশন তাদের হলিধানী ইউনিটে তাদের বিনামূল্যে গবাদি প্রাণীর টিকাদান কর্মসূচী পরিচালনা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here