”ঝিনেদা টিভি” ঝিনাইদহ বাসীর সম্পদ! “”রিজভী ইয়ামিনের খোলা চিঠি “”

434

”ঝিনেদা টিভি” ঝিনাইদহ বাসীর সম্পদ! “”রিজভী ইয়ামিনের খোলা চিঠি “”

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ
আজকে কিছু কথা না বল্লেই নয় যে কারনে কিছু কথা বলতেই হচ্ছে। আপনারা যারা ঝিনেদা টিভি দেখেন, ঝিনেদা টিভিকে ভালোবাসেন তারা হয়ত লক্ষ করেছেন আপনাদের এই ঝিনেদা টিভিতে অধিকাংশ সময় অসহায়, অবহেলিত মানুষের দুঃখ কষ্টের বিষয়, সমাজের যাবতীয় ভালো বিষয়গুলো তুলে ধরার চেষ্টা করা হয়। আপনাদের এই অনলাইন চ্যানেলটি অন্যান্য চ্যনেলের মত নয়। এখানে আমরা চেষ্টা করি মানুষের পজেটিভ দিক গুলো, মানুষের মানবিক দিকগুলো তুলে ধরতে, আপনাদের এই চ্যানেলে যে মানবিক প্রতিবেদন গুলো আমরা তুলে ধরার চেষ্টাকরি সেগুলো এজন্যই করি যাতে সমাজটা পরিবর্তনে মানুষের মানবিক বোধগুলো জাগ্রত হয়। মানুষের খারাপ বিষয় তুলে ধরার অনেক মাধ্যম রয়েছে, তারা তাদের মত কাজ করছে।

কিন্তু আমরা বিশ্বাস করি প্রতিটি মানুষের মদ্ধে স্রষ্টার রুহ রয়েছে, প্রতিটি মানুষের মদ্ধে মানবিক বোধ রয়েছে, প্রতিটি মানুষ আমরা একই মা বাবা আদম হাওয়ার সন্তান আমরা ভাই ভাই। আমরা আজ ইবলিশের প্ররোচনায় স্বার্থপর আন্ত কেন্দ্রিক হয়ে গিয়েছি। যার যত আছে সে আরো তত পাওয়ার চেষ্টা চালাচ্ছি, আমরা এমন এক সিস্টেমের মদ্ধে পড়ে আছি যেখানে অসহায়, অনাহারী, অবহেলিত মানুষের কথা চিন্তা করার মত সামান্য সময় আমাদের হয় না। আমরা হাজার টাকা নিজেদের জন্য অপচয় করি কিন্তু রাস্তার পাশে না খেয়ে পড়ে থাকা মানুষটির জন্য দশটি টাকা ব্যয় করতে পারিনা।

আমরা বিশ্বাস করি ভালোবাসা, সহযোগিতা, সহমর্মিতার চেয়ে বড় কিছুই নেই। আমরা যদি মানুষের মানবিক বোধটা জাগ্রত করতে পারি তাহলে সমাজটা এমনিতেই পরিবর্তন হয়ে যাবে। আমরা বিশ্বাস করি সুধু আইন আর শক্তি প্রয়োগের মাধ্যমে অন্যায় নির্মূল করা সম্ভব নয়। একজন মানুষকে অন্যায় থেকে ফিরিয়ে রাখতে যেমন আইনের প্রয়োজন তেমন দরকার অন্যায় বোধ জাগ্রত করা, মানুষের আত্মীক ও মানবিক বিবেক কে জাগ্রত করা তবেই সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব।

সেই লক্ষেই আমরা আপনাদের টিভি ঝিনেদা টিভিকে পরিচালনা করছি। আমরা বিশ্বাস করি এই টিভি আমি রিজভী ইয়ামিন বা এস এম শিমুল পরিচালনা করলেও এটা ঝিনেদা বাসীর সম্পদ, এটা ঝিনেদার প্রতিচ্ছবি, এই চ্যানেল ঝিনাইদহের কথা বলে।

আজকে আমার বয়েসী অনেক যুবক মাদক, সন্ত্রাশ, অপ- রাজনীতি, জঙ্গীবাদের দিকে পা বাড়াচ্ছে। কিন্তু আমরা ঝিনেদা টিভির মাধ্যমে সমাজের এই সকল সমস্যার বিরুদ্ধে জন সচেতন সৃষ্টির লক্ষে, অনলাইন কে ব্যবহার করে তারুণ্যের শক্তিতে সমাজের অবহেলিত, সমস্যাগ্রস্থ মানুষের জীবনমানের পরিবর্তন আনার প্রয়াস করছি।

আমরা জানি সমাজের সবাই সবকিছু ভালো চোখে দেখে না। কিছু মানুষ রয়েছেন যারা আন্ত অহমিকায় ভোগেন, কিছু মানুষ রয়েছেন যাদের দৃষ্টি ভঙ্গির সমস্যার কারনে ভালো জিনিস তাদের চোখে খারাপ লাগে। ভালো কোনো কাজ তারা নিজেরাও করেননা, অন্য কেউ ভালো কাজ করুক সেটাও তারা চাননা। আবার কিছু মানুষ রয়েছেন যারা অন্যদের শত্রু জ্ঞান করেন, নিজেরা ভালো কিছু করেন না তবে যারা ভালো করা চেষ্টা করে তাদের সমালোচনায় মসগুল থাকেন, খুত খুজতে ব্যস্ত থাকেন।

তাদের উদ্দেশ্যে বলতে চাই, ঝিনেদা টিভি ঝিনেদার মানুষের মুখপাত্র, আমরা শুধু এর দায়িত্বে রয়েছি, ঝিনেদা টিভির প্রতিটা কর্মী মানুষের জন্য নিবেদিত, ঝিনেদা টিভি কারো প্রতিদ্বন্দী নয়, সকল ভালো কাজের, সকল মানবিক কাজে সকলের সহযোগী। তাই যারা আমাদের কে তাদের প্রতিদ্বন্দী মনে করেন, সমালোচনা করেন তাদের কাছে অনুরোধ আপনারা আমাদেরকে নিজের প্রতিদ্বন্দী না ভেবে সহযোগী মনে করতে পারেন।

আমরা বিশ্বাসকরি আজকে অসংখ্য মানুষের সহযোগিতায় যেমন করে এই অনুষ্ঠান টি সফল হলো আগামী দিনে ঝিনেদা কে দেশের সামনে, বিশ্বের মানুষের সামনে মানবিক মানুষের শহর হিসেবে তুলে ধরতে সকলেই আমাদের সাথে থাকবেন, আমাদের পাশে থাকবেন। ঝিনেদা টিভির পথ চলায় সহযোগী হবেন, সকলে ভালোবাসবেন সকলে আমাদের পাশে থাকবেন। ধন্যবাদ সকলকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here