অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল থেকে অ্যাওয়ার্ড পেলেন কালীগঞ্জের রফছান আল মাসুম খান

204

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল থেকে অ্যাওয়ার্ড পেলেন কালীগঞ্জের রফছান আল মাসুম খান

উত্তম কুমার,
কালীগঞ্জ ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঢাকার ধানমন্ডিতে অবস্থিত কুদরত-ই-খুদা অডিটোরিয়াম, অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল, মেইন ক্যাম্পাসে সেরা শিক্ষক অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

গত ৩রা অক্টোবর (রবিবার), এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান পরিচালিত হয়।

সেরা শিক্ষক হিসেবে এই অ্যাওয়ার্ডটি অর্জন করলেন ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার রাখালগাছি ইউনিয়নের কুল্যাপাড়া গ্রামের সন্তান রফছান আল মাসুম খান।

তিনি ২০১৯ সালের নভেম্বর মাসে, অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলে শিক্ষক হিসেবে যোগদান করেন। বাংলাদেশের সেরা ইংলিশ মিডিয়াম স্কুল-কলেজের অন্যতম এটি।

বর্তমানে তিনি উক্ত প্রতিষ্ঠানে সিনিয়র ফ্যাকাল্টি ও এ লেভেল, ক্যাম্ব্রিজ ইউনিভার্সিটি ইংল্যান্ড ভিত্তিক অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের সিনিয় সেকশনের সিনিয়র ফ্যাকাল্টি হিসেবে দায়িত্ব পালনা করছেন।

এছাড়াও করোনায় অনলাইন স্কুলিং কার্যক্রম পরিচালনায় বিশেষ অবদান ও শিক্ষার্থীদের পছন্দ বিবেচনায় ঊর্ধ্বে রয়েছেন তিনি।একই সাথে OIS ফটোগ্রাফি ক্লাবের হেড হিসেবে দায়িত্ব পালন করছেন।এর আগে ওনার অধীনে কয়েকজন শিক্ষার্থী ইন্টার্নশিপ করে যারা এখন বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

ইতোমধ্যে রফসান আল মাসুম খান ক্যম্ব্রিজ ও লেভেল বাংলার দুটি বই লিখেছেন যা শিক্ষার্থীদের বাংলা শিখতে সহায়ক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বাংলায় অনার্স মাস্টার্স শেষ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here