শৈলকূপায় এক ইউনিয়ন থেকেই নতুন ৪ আইনজীবী

168

শৈলকূপায় এক ইউনিয়ন থেকেই নতুন ৪ আইনজীবী,

মোঃ ইনছান আলী
স্টাফ রিপোর্টার
৩০-০৯-২১ইং

বাংলাদেশ বার কাউন্সিল কতৃক আইনজীবী তালিকাভুক্তির (এনরোলমেন্ট) মৌখিক পরীক্ষা শেষে চূড়ান্ত ফলাফল ঘোষণার পর এবার নতুন করে ঝিনাইদহের শৈলকূপার এক ইউনিয়নের বসবাসকারী ৪ আইনজীবীর নাম উঠেছে এসেছে । বাণিজ্য ও শিক্ষা কেন্দ্রিক জনবহুল এই ইউনিয়নের নাম ত্রিবেণী ইউনিয়ন । প্রতিনিয়ত সরকারি বেসরকারী বিভিন্ন স্থানে পদচারণ রয়েছে এই অঞ্চলটির বসবাসকারী এলাকাবাসীর ।

৩০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পরিসংখ্যান ও প্রতিবেদন সংগ্রহকালে স্থানীয় সংবাদকর্মীদের কাছে এই তথ্য উঠে আসে। নতুন আইনজীবীদের নাম যথাক্রমে শেখপাড়া গ্রামের এস এম সোহান, ত্রিবেনী গ্রামের বিপুল আমরান ও এনামুল হক এবং আনন্দনগর গ্রামের সাইফুল ইসলাম জুয়েল ।

ত্রিবেণী ইউনিয়নের বাসিন্দা অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেন, এলাকায় নতুন আইনজীবী পেয়ে নিজেদের নিয়ে গর্ববোধ হচ্ছে । নতুন চারজনই ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং আমাদের ছোটভাই । নতুন আইনজীবী হিসেবে নিজেদের এলাকার জন্য ও সামগ্র ঝিনাইদহ জেলার জন্য ভালো কিছু বয়ে আনবে বলে আশা করা যায় ।

এই বিষয়ে বিপুল আমরান বলেন, ছোটবেলায় যখন বাবার সাথে খেত ফসলের জমিতে কাজ করেছি তখন থেকে কৃষি বা চাষী শব্দটা এখনো নামের সাথে জড়িয়ে ছিল। হাটে বাজারে যখন পান বেচাকেনা করতাম অনেকেই তখন ব্যাপারী বলে ডাকতো। তারপর আল্লাহপাক নামের সাথে সবচেয়ে মহান পেশা “শিক্ষক, মাস্টার, স্যার” শব্দটা জুড়ে দিয়েছিলেন । নিজের পড়ালেখার পাশাপাশি ১১ বছর ধরে শিক্ষাক হিসেবে এই মহান পেশার সাথে থাকার সৌভাগ্যটা আমার এই ছোট্ট জীবনের সবথেকে বড় পাওয়া বলে আমি মনে করি এবং নিজেকে সৌভাগ্যবানও মনে করি। সর্বশেষ মহান আল্লাহপাক নামের সাথে এ্যাডভোকেট বা আইনজীবী শব্দটা জুড়ে দিলেন। আল্লাহ সর্বোচ্চ পরিকল্পনাকারী, তিনি যেটা আমার জন্য ভালো মনে করেছেন , আলহামদুলিল্লাহ।

এই বিষয়ে এস এম সোহান বলেন, আলহামদুলিল্লাহ মহান আল্লাহ্ উত্তম পরিকল্পনাকারী দুদিন আগে নামের সাথে যুক্ত হয়েছে বাবা ডাকটা আজকে রিজিকের একটা ব্যবস্থা করে বেকার নামটা মুছে দিলেন মহান আল্লাহ । আজ থেকে নাম এর সাথে যুক্ত হলো অ্যাড্‌ভোকেট অফিশিয়ালি লাইসেন্স প্রাপ্ত হলাম আজ বার কাউন্সিল থেকে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here