হরিণাকুন্ডু ২নং জোড়াদহ ইউনিয়নের ভেড়াখালী গ্রামের রাস্তা এলাকাবাসীর জন্য যেন অভিশাপ,

167

হরিণাকুন্ডু ২নং জোড়াদহ ইউনিয়নের ভেড়াখালী গ্রামের রাস্তা এলাকাবাসীর জন্য যেন অভিশাপ,

মোঃ ইনছান আলী
স্টাফ রিপোর্টার
২৪-০৯-২১ইং

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার বিভিন্ন রাস্তাঘাট ও অবকাঠামোর উন্নয়ন হলেও এখনো উপজেলা ২নং জোড়াদহ ইউনিয়নের বেহালদশা রয়ে গেছে বেশকিছু গুরুত্বপূর্ণ রাস্তা। আর এই রাস্তাগুলো এখন ওই এলাকার গ্রামবাসীর জন্য গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে।

২নং জোড়াদহ ইউনিয়নের ভেড়াখালী বাজার হতে কামারখালী স্কুল পর্যন্ত চলাচলে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। বর্ষা মৌসুমে রাস্তাগুলো পানি-কাদায় একাকার হয়ে যায়। জুতা হাতে জল-কাদা মাখা শরীরে চলেন শিক্ষার্থীসহ হাজার হাজার লোকজন।

প্রতিবছর বর্ষার সময় এই রাস্তায় , সোলিং ইট উঠে যাওয়াই রাস্তার অবস্থা খারাপ হওয়ায় ৩-৪টি গ্রামের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে জোড়াদহ ইউনিয়নের। শুধু তাই নয় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী, ব্যবসায়ীর ও চাকরিজীবীদের। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজারো মানুষের চলাচল।

সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, চেয়ারম্যান মেম্বার কে অবহিত করা হলেও কোনো সাড়া মেলেনি , যাতায়াত ব্যবস্থা খারাপ হওয়ায় মানুষের অসুখ-বিসুখ হলে চিকিৎসা নিতে বিড়ম্বনার শিকার হতে হয়। সামান্য বৃষ্টিতে রাস্তা কাদায় ভরে যায় কোনো যানবাহন চলাচল করতে পারে না। এমন কি হেঁটেও চলাচল করা দুঃসাধ্য হয়ে উঠে। গ্রামের একাধিক বাসিন্দা বলেন, বৃষ্টির সময় অনেক ভোগান্তি পোহাতে হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here