গান্না ইউনিয়ন বিচিত্রা’র পাঁচে পা

167
গান্না ইউনিয়ন বিচিত্রা’র পাঁচে পা
নিজস্ব প্রতিবেদক
‘আমরা আলোর নাগরিক, আলো ছড়াই চতুর্দিক’ স্লোগানকে সামনে রেখে মানবতার বার্তাবাহক হিসেবে কাজ করে চলেছে ঝিনাইদহের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন গান্না ইউনিয়ন বিচিত্রা। শুক্রবার এ সংগঠনটির চতুর্থ জন্মদিন অনুষ্ঠিত হয়।
২০১৭ সালের ৯ সেপ্টেম্বর যাত্রা শুরু করে স্বেচ্ছায় রক্তদান, রক্তদানে উৎসাহিতকরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, কুইজ প্রতিযোগিতা, বৃক্ষরোপণ, শীতবস্ত্র বিতরণ, অঙ্কন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচি নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি।
গোটা ইউনিয়নের ২৬টি গ্রামে সৃষ্টিশীল ও সেবামূলক নানা কাজের মাধ্যমে ইতোমধ্যে দারুণ এক আস্থার জায়গা তৈরি করেছে এই স্বেচ্ছাসেবী সংগঠন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে চন্ডিপুর বাজারে বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিমূলক র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ইউনিয়নের বিভিন্ন মহলের গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্ররা র‌্যালীতে অংশগ্রহণ করেন। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর জন্য সকলে একত্রিত হয়ে কেক কাটা হয়। এসময় বক্তারা বলেন, ১৮ বছরের আগে মেয়েদের আর ২১ বছরের আগে ছেলেদের কোন অবস্থাতেই যেন বিয়ে না হয়, সে জন্য প্রথম প্রতিরোধ তোমরাই গড়ে তুলবে। তোমরাদেকে পড়াশুনা করে সু-শিক্ষিত হয়ে গড়ে উঠতে হবে ব্যবসা-বাণিজ্য চাকরি বাকরি করতে হবে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক সুযোগ সুবিধা করে দিয়েছেন নারীদের জন্য।
স্বেচ্ছাসেবী সংগঠন গান্না ইউনিয়ন বিচিত্রা’র সভাপতি মাসুম বিল্লাহ বলেন, ‘শিক্ষা মানুষের সুকোমল বৃত্তিগুলোকে বিকশিত করে। আর প্রশিক্ষণ পরিণত করে দক্ষ ও কর্মমুখী জনসম্পদে। তাই প্রত্যন্ত অঞ্চলসমূহে যদি প্রশিক্ষণ ও বাস্তবমুখী কর্মশালা সৃষ্টি করতে পারি, তাহলে বাংলাদেশের শিক্ষাব্যবস্থা আরও আধুনিকীকরণে দ্রুত এগিয়ে যাবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here