দৃষ্টিহীন ঢাবির মেধাবী শাহীনকে ল্যাপটপ উপহার দিলেন মেয়র মিন্টু

201

দৃষ্টিহীন ঢাবির মেধাবী শাহীনকে ল্যাপটপ উপহার দিলেন মেয়র মিন্টু

আজিম আলী,ঝিনাদহ

করোনাকালে বাড়ীতে বসে না থেকে কম্পিউটারের মতো জটিল বিষয় প্রশিক্ষণ দিচ্ছেন দেশ–বিদেশের অন্য দৃষ্টি-প্রতিবন্ধীদের । অদম্য মেধাবী শাহীন এমনই অসাধ্য সাধন করেছেন নিজের চেষ্টা ও একাগ্রতা দিয়ে।

জানা যায়, ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার একেবারেই অজপাড়াগাঁ আলমপুর গ্রামের গরীব কৃষকের ছেলে শাহীন আলম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্স পরীক্ষা দেবেন।

ঝিনাইদহ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু জানান, আমি শাহিন আলমের মতো একজনের পাশে দাঁড়াতে পেরে গর্ব বোধ করছি। তিনি আমার জেলা ঝিনাইদহের ছেলে। তিনি যে অসাধ্য সাধন করেছেন তা এক কথায় অবিশ্বাস্য।

তিনি আরও বলেন, তার কম্পিউটার প্রশিক্ষণ দেওয়ার খবর বিভিন্ন অনলাইনসহ পত্র-পত্রিকায় ছড়িয়ে পড়লে আমার নজরে আসে। তিনি বর্তমানে ভারত-বাংলাদেশের দৃষ্টিহীনদের জন্য বিনা মূল্যে যে প্রশিক্ষণ দিচ্ছে তাতে তাকে দেখে অন্যদের শিক্ষা নেওয়া উচিৎ। তাই শাহিনের জন্য যে কোন সহযোগিতায় আমি পাশে থাকব । আমি আশা করি মাননীয় প্রধানমন্ত্রী শাহীনের জন্য একটা চাকরির ব্যবস্থা করে দিবেন । তার এমন মহৎ কাজকে আরও এগিয়ে নেওয়া ও সহজতর করার জন্য তাঁকে আজ ল্যাপটপ উপহার দিলাম।

এ সময় শাহিন মেয়রের হাত থেকে এমন সহযোগিতা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

উল্লেখ্য- দৃষ্টিহীন শাহিন আলম করোনা পরিস্থিতির মধ্যে বাংলাদেশসহ ভারতে গত এক বছরে ১১৩ শিক্ষার্থীকে প্রশিক্ষণও দিয়েছেন । এখনও তিনি বিনামূল্যে প্রশিক্ষণ দিয়ে যাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here