কালীগঞ্জে ১৫ বারের মতন স্বেচ্ছায় রক্ত দান করলেন শিক্ষক মাহবুবার রহমান

86

কালীগঞ্জে ১৫ বারের মতন স্বেচ্ছায় রক্ত দান করলেন শিক্ষক মাহবুবার রহমান

উত্তম কুমার,
কালীগঞ্জ ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহের কালীগঞ্জে মাহবুবার রহমান নামক একজন রক্তযোদ্ধা,রক্তদাতা,স্বেচ্ছায় ১৫ বারের মতন লাল ভালোবাসা রক্ত দান করলেন। তিনি ২০০২ সাল থেকে মানবতার এ সেরা দান রক্তদান নিয়ে কাজ করছেন এবং সমাজের অন্যান্য সামাজিক উন্নয়নমূলক কাজের সাথেও যুক্ত আছেন।

নিজের ব্যক্তিগত ভাবে এবং সমন্বিতভাবে সামাজিক সংগঠনের মাধ্যমে কাজ করে যাচ্ছেন তৃণমূলে অবস্থিত মানুষের জন্য তিনি বর্তমানে ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার ৩নং কোলা ইউনিয়ন অবস্থিত একটি বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন উন্নয়ন ফোরাম কোলাবাজার ও উন্নয়ন ফোরাম ব্লাড ব্যাংকের সাথে কাজ করে যাচ্ছেন।

তিনি বর্তমানে উন্নয়ন ফোরাম কোলা বাজারের সহ-সভাপতির দায়িত্ব হিসেবে পালন করছেন এবং কোলাবাজার আনোয়ার মোকলেস কলেজের ইসলাম শিক্ষার অধ্যাপক হিসেবে শিক্ষকতা করছেন।

তিনি তার হিসাব অনুযায়ী ২০০২ সাল থেকে ১৫ ব্যাগ রক্ত দান করেছেন এবং তার আগেও তিনি রক্ত দান করেছেন তিনি রেড ক্রিসেন্ট যশোরের রক্ত যোদ্ধাদের মধ্যে একজন তিনি রেডক্রিসেন্ট যশোরের হয়ে অনেক বার রক্ত দান করেছেন এবং স্টার প্রতীক চিহ্ন লাভ করেছেন রেড ক্রিসেন্ট এর পক্ষ থেকে তাহাকে স্টার প্রতীক প্রদান করা হয় তার রক্তের গ্রুপ এবি পজেটিভ।

তিনি তার ব্যক্তিগত বক্তব্যে জানান, তিনি বহু বছর যাবত রক্ত সহ বিভিন্ন সামাজিক কাজের সাথে জড়িত আছেন কাজ করে যাচ্ছেন। তিনি তার জীবনের শেষ পর্যায় পর্যন্ত এ ধরনের সামজিক মানবিক কার্যক্রম অব্যাহত রাখতে চান এবং রাষ্ট্রের প্রত্যেকটি মানুষকে তার নিজ নিজ স্থান থেকে দুস্থ অসহায় এবং সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here