কালীগঞ্জে বিষ প্রয়োগে ৩০ টি দেশি গৃহপালিত মুরগি মারার অভিযোগ

115

কালীগঞ্জে বিষ প্রয়োগে ৩০ টি দেশি গৃহপালিত মুরগি মারার অভিযোগ

উত্তম কুমার
কালীগঞ্জ ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার পৌরসভাধীন ৩ নাম্বার ওয়ার্ড ফয়লা গ্রামের গোরস্থান পাড়ায় আজ শনিবার আনুমানিক বেলা ১টা ২০ মিনিটের দিকে বিষ প্রয়োগে গৃহপালিত মুরগি মারার ঘটনাটি ঘটে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, মনিরা বেগম স্বামী আতিয়ার রহমান, মাহমুদা বেগম স্বামী মিজানুর মন্ডল, মরিয়ম বেগম স্বামী নজরুল মন্ডল ও শাহনাজ পারভীন স্বামী মোমিন মন্ডলদয়ের গৃহপালিত দেশি মুরগি বিউটি বেগম এবং উজ্জ্বল হোসেনের বাড়ি সংলগ্ন পরিত্যক্ত জমিতে যায়। সেখানে আগে থেকেই বিষযুক্ত খাবার ছিটিয়ে রাখায় মুরগী তা খাওয়া মাত্র মারা যায়।মারা যাওয়া মুরগি সংখ্যা ৩০ টি।

মনিরা বেগম জানান, বিউটি বেগমদের বাড়ি সংলগ্ন জমিতে আমাদের মুরগি গেলেই ওরা তাড়িয়ে দেই এবং বিরক্ত হয়ে বকাবকি শুরু করে। আর এবার বিষ প্রয়োগ করে আমার পোষা মুরগি গুলো মেরে ফেলল। এখানে আমারসহ অন্যান্যদের অনেকগুলো মুরগি অসুস্থ এবং কিছু মুরগি খুঁজে পাওয়া যাচ্ছে না। আজকের এ ঘটনাটি আমার প্রতিবেশী সবাই লক্ষ্য করেছে। আমি এর সুষ্ঠু বিচার চাই। কালীগঞ্জ থানায় মরা মুরগি নিয়ে গিয়ে অভিযোগ দিয়ে এসেছি।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার (ওসি তদন্ত) মতলেবুর রহমান জানান, বিষ প্রয়োগে মুরগি মারার একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here