জমে উঠেছে কালীগঞ্জ শেখ রাসেল মিনি স্টেডিয়ামের পশুর হাট

226

জমে উঠেছে কালীগঞ্জ শেখ রাসেল মিনি স্টেডিয়ামের পশুর হাট

উত্তম কুমার
কালীগঞ্জ ঝিনাইদহ প্রতিনিধিঃ

কোরবানীর আর বাকি মাত্র ৪ দিন। এরই মধ্যে জমে উঠতে শুরু করেছে কালীগঞ্জ শেখ রাসেল মিনি স্টেডিয়াম নতুন বাজার এর কোরবানীর পশুর হাট। আসন্ন ঈদুল আজহা কে সামনে রেখে কালিগঞ্জ পশুর হাট পুরোপুরি প্রস্তুত। ১৪ দিন লকডাউনের পর প্রশাসন শৈথিল্যে স্থানীয় খামারীরা পশুহাটে পশু আনতে শুরু করেছে।

সোমবার ও শুক্রবার সাপ্তাহিক দুই দিন বসে কালীগঞ্জের শেখ রাসেল মিনি স্টেডিয়াম নতুন বাজারে এই পশুর হাট। নতুন বাজারে কোরবানির পশুর হাটে দূরদূরান্ত থেকে ক্রেতা বিক্রেতার সমাগম ঘটে যা চোখে পড়ার মত।এই পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে ক্রেতা বিক্রেতা দের পশুহাটে প্রবেশ করানো হচ্ছে ।
পশুহাটে আলাপ হয় খামারি আব্দুর রশিদ এর সাথে তিনি জানান, তার তিন বছর বয়সের একটি ষাড় গরু বাজারে এনেছেন। ২ লক্ষ টাকায় বিক্রি করবেন বলে ইচ্ছা প্রকাশ করেছেন তবে এখনও কোনো ক্রেতার সাক্ষাৎ মেলেনি ,কোটচাঁদপুর উপজেলা থেকে আসা হোসন আহাম্মদ জানান, তিনি কোরবানীর জন্য গরু দেখতে এসেছেন দামে পোষালে আজই কিনবেন। তবে এই হাটে পশুর দাম একটু বেশী চাওয়া হচ্ছে।
নতুন বাজার পশুর হাটের ইজারাদার সাখাওয়াত হোসেন বলেন, ক্রেতা-বিক্রেতার সুবিধার্থে আমাদের হার্ট কমিটির পক্ষ থেকে বিশেষভাবে নজরদারি রাখা হচ্ছে যাতে করে কোনো ছিনতাইয়ের ঘটনা না ঘটে , গরু,, ছাগল ও কেনা-কাটায় কোন সমস্যা নেই ।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন জানান ,কালীগঞ্জ অবস্থিত নির্দিষ্ট পশুহাট ব্যতীত নতুন কোনো পশুহাট বসানো যাবেনা। পাশাপাশি রাস্তার উপর কোনো পশুহাট থাকলেও তা বসানো যাবেনা। এছাড়া অবশ্যই নিরাপদ দুরত্বে থেকে মাস্ক পরিধান করে সবাইকে পশুহাটে আসতে হবে। প্রতি হাটে মোবাইল কোর্ট যাবে আইন অমান্য করলে তাকে জরিমানার আওতায় আনা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here