ঝিনাইদহ জেলার শ্রেষ্ট এক দানবীর নাসের শাহরিয়ার জাহেদী মহুল

202
ঝিনাইদহের শ্রেষ্ট এক দানবীর নাসের শাহরিয়ার জাহেদী মহুল
সাব্বির আহামেদ জুয়েল,ঝিনাইদহ অনলাইনঃ
জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি সমাজ সংস্কার মোঃ নাসের শাহরিয়ার জাহেদী মহুল ঝিনাইদহ জেলার একজন শ্রেষ্ট দানবীর ও আলোকিত মানুষ। ঝিনাইদহের ইতিহাসের পাতায় শুধু নয়। সারদেশজুড়ে স্বর্ণ অক্ষরে লেখা আছে যার নাম তিনি আর কেউ নয়, মানবতার এক মহানায়ক নাসের শাহরিয়া জাহেদী মহুল। তিনি ঝিনাইদহ সদরের পুরাতন পরিবারের সন্তান। উনার পিতার নাম মুসা মিয়া,তিনি জাহেদী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ভাষা সৈনিক জাহিদ হোসেন মুসা মিয়া।মুসা মিয়া ঝিনাইদহের পুরাতন দিনের সূপরিচিত একজন মানুষ ছিলেন।আমরা ঝিনাইদহ জেলার অসংখ্য সফল মানুষের কথা শুনে থাকি এবং তাদের নিয়ে আমরা গর্বও করে থাকি। কিন্তু এই সকল সফল মানুষ গুলোর সামাজিক দায়বদ্ধতা থেকে নিজ উদ্যোগে এবং নিজ অর্থায়নে ঝিনাইদহের মানুষের জন্য কোন জন কল্যাণ মুলক কিছু করেছে তা বিরল ব্যাপার? তারই ব্যতিক্রম হচ্ছে নাসের শাহরিয়ার জাহেদী মহুল । তিনি অনেক বছর থেকেই নিজ উদ্যোগে এবং নিজ অর্জিত অর্থায়নে ঝিনাইদহের গরিব-অসহায় মানুষের জন্য সাহায্য-সহযোগীতা সহ জন কল্যাণ মূলক প্রতিষ্ঠান নির্মাণ করে অভাবনীয় অবদান রেখে চলেছে, যা ঝিনাইদহের সর্বস্তরের মানুষের নিকট প্রশংসীত ও অনেক শ্রদ্ধার পাত্র হয়ে উঠেছেন। শুধু তাই নয়, তিনি প্রত্যক্ষ ও পরোক্ষ্ ভাবে ঝিনাইদহ জেলার এত পরিমান শিক্ষিত বেকার সন্তানদের কর্ম সংস্থ্যানের ব্যবস্থ্যা করেছেন এবং করে চলেছে যা, পূর্বের বা বর্তমানের ঝিনাইদহের কোন সফল ব্যাক্তিদের মাধ্যমে হয়ে উঠেনি। জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে জেলা শহরের প্রানকেন্দ্র সরকারী বালিকা বিদ্যালয়ের মাঠে বিভিন্ন গ্রাম,পাড়া ও মহল্লায় প্রকৃত গরীবদের তলিকা তৈরি করে তাদের বাড়ি বাড়ি গিয়ে কার্ড বিতরণের মাধ্যমে অসহায়দের মাঝে বহু বছর ধরে খাদসামগ্র্রী বিতরণ করছেন।
এছাড়াও গরীব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান, এতিম খানার শিশুদের সহায়তা, ঝিনাইদহ শহরে অসংখ্য গরিব মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখা পড়ার খরচ বহন, এতিমখানা, মাদ্রাসাসহ হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ান,বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে জাহেদী ফাউন্ডেশন তাদের সাধ্যমত সহায়তার হাত বাড়িয়ে দেন সবসময়। ঝিনাইদহ জেলাসহ পৌর এলাকাই শুধু নয়,যশোর সহ দেশের প্রতিটি উপজেলায়ও এই খাদ্যসামগ্রী বিতরণ,শিক্ষা প্রতিষ্ঠান নির্মান স্কুল কলেজ,মাদ্রাসা,হাসপাতাল এবং উন্নয়ন মূলক কাজ করে থাকেন। জাহেদী ফাউন্ডেশনের নির্মাণ ও অর্থায়নে নির্মিত হল সদর থানা বৈঠকখানা ঘর। কাঞ্চননগর মডেল স্কুল এন্ড কলেজের“জাহেদী ফাউন্ডেশন একাডেমিক হল”, জাহেদী ফাউন্ডেশনের সহযোগিতায় মির্জাপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজ খাজুরা, বাঘারপাড়া, যশোর এর শামস্-উল-হুদা একাডেমিক ভবন স্থাপন, জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে ঝিনাইদহ সদর হাসপাতালে কোভিড-১৯ রোগীদেও অক্সিজেন সিলিন্ডার পরিবহনের সুবিধার্থে একটি পিকাপ গাড়ি প্রদান, মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয়, প্রতিবছর পবিত্র ঈদুল আয্হা উপলক্ষে জাহেদী ফাউন্ডেশনের আয়োজনে অস্বচ্ছল পরিবারের মাঝে কোরবানীর মাংস বিতরণ, জাহেদী ফাউন্ডেশনের অর্থায়নে ঝিনাইদহ পুলিশ লাইনস স্যালুটিং ডায়াস ও পুলিশ লাইনস বৈঠকখানা নির্মাণ, জাহেদী ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় ঝিনাইদহ হরিণাকুন্ডু বাজার জামে মসজিদ পুননির্মান ও সম্প্রসারণ কাজ সম্পুন্ন করা হয়। জাহেদী ফাউন্ডেশনের সহযোগিতায় যশোর এবং বৃহত্তর যশোরে জেলার প্রতিভাবান নবীন ও যুব খেলোয়াড়দের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে স্থানীয় পর্যায়ে পারদর্শী ফুটবল সৃষ্টির কার্যকর উদ্যোগ গ্রহণ, স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ের ফুটবল প্রতিযোগিতা আয়োজন ও অংশগ্রহণের মাধ্যমে দল ও খেলোয়াড়দের মানোন্নয়নে সহায়তা করা এবং ফুটবল খেলায় মানসম্মত প্রশিক্ষক সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে দেশের অন্যতম প্রতিষ্ঠিত এই ফুটবল একাডেমীর গত ১৪মে২০১১ সালে আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে কার্যক্রমের সূচনা হয়। ঝিনাইদহ সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স গুলিতে চিকিৎসক ও নার্সদের নিরাপত্তার জন্য পি.পি.ই এবং মাস্ক প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বারের মত হস্তান্তর করেন জাহেদী ফাউন্ডেশন, জাহেদী ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় ঝিনাইদহ আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে তিন’তলা বিশিষ্ট‘‘আলিয়া মাদ্রাসা মসজিদ’’ নির্মাণ, ঝিনাইদহ সদর হাসপাতালে এবং শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আক্রান্ত রোগীদের জন্য সম্প্রতি জাহেদী ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫৫ টি অক্্িরজেন সিলিন্ডার প্রদানসহ জাহেদী ফাউন্ডেশনের দানের অর্থ দিয়ে ঝিনাইদহ সহ সারা দেশে চলছে অসংখ্য প্রতিষ্ঠান।
শুধুমাত্র মানবিক দৃষ্টিকোণ ও সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য দায়বদ্ধতা থেকেই জাহেদী ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন তিনি। জাহেদী ফাউন্ডেশন ঝিনাইদহ কালেক্টরেট স্কুল এন্ড কলেজের ১০ কোটি টাকা ব্যয়ে ৬তলা বিশিষ্ট ভবনের ভিক্তি প্রস্তুত এর শুভ উদ্ভোধন করেছেন। জাহেদী ফাউন্ডেশনের সহযোগিতায় আছেন,জাহেদী ফাউন্ডেশন নির্বাহী সদস্য কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী কমিটির সদস্য এম এ লতিফ শাহরিয়ার জাহেদী ,জাহেদী ফাউন্ডেশনের জেলা সমন্বয়কারী তবিবুর রহমান লাবুসহ জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ।
ঝিনাইদহের শ্রেষ্ঠ দানবীর নাসের শাহরিয়ার জাহেদী মহুলের অবদান অনস্বীকার্য। আল্লাহ তাআলা ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ দানবীর নাসের শাহরিয়ার জাহেদী মহুলের সকল দানকে কবুল করুন। জাহেদী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর ভাষা সৈনিক মরহুম জাহিদ হোসেন মুসা মিয়া ও তার মেজ সন্তান মরহুম হাসান শাহরিয়ার জাহেদী রাহুলে‘র বিদেহী আত্মার শান্তি কামনা করছেন ঝিনাইদহ জেলাবাসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here