কালীগঞ্জে পড়ে পাওয়া নবজাতকের তথ্য নিতে লাগবে তথ্য অধিকারের আবেদনপত্র!

36

কালীগঞ্জে পড়ে পাওয়া নবজাতকের তথ্য নিতে লাগবে তথ্য অধিকারের আবেদনপত্র!

উত্তম কুমার,
কালীগঞ্জ ঝিনাইদহ প্রতিনিধিঃ

গতকাল ঝিনাইদহ কালীগঞ্জের একটি কবরস্থানের পাশে পাওয়া নবজাতক সুস্থ আছে কিনা জানতে লাগবে তথ্য অধিকারে আবেদন জানালেন
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীমা শিরিন লুবনা।বর্তমান ঝিনাইদহ টিভির স্টাফ রিপোর্টার শাহিনুর রহমান পিন্টু ,দীপ্ত টিভির জেলা প্রতিনিধি শাহারিয়ার আলম সোহাগ ও ৭১ টিভির কালীগঞ্জ প্রতিনিধি মিশন হোসেন সহ সহকর্মী সাংবাদিকদের জানান, তথ্য অধিকারের ওপর নতুন নোটিশ এসেছে মন্ত্রণালয় থেকে, নোটিশের বাইরে আমরা কোনো কাজ করতে পারব না।

আপনারা স্বাক্ষর করে তথ্য নেবেন। আমরা আপনাদের দিব , আপনারা বাইরে অপেক্ষা করেন,আমি একটু কাজে ব্যস্ত আছি।কাজটা সেরে আমি রেজিস্টারে লিপিবদ্ধ করে রাখব যে- এ তথ্য অমুক পত্রিকার অমুক ,অমুক টিভির অমুক সাংবাদিককে দিয়েছি।পরে সাংবাদিক শাহারিয়ার আলম সোহাগ ও মিশন হোসেন হসপিটাল থেকে মোটরসাইকেল বেগে চলে আসলে।বর্তমান ঝিনাইদহ টিভির স্টাফ রিপোর্টার শাহিনুর রহমান পিন্টু স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের পড়ে পাওয়া ওই শিশুর নবজাতকের কেমন আছে দেখতে গেলে, জরুরী বিভাগের এক কর্মচারী খারাপ আচরণ করেন।তার নাম জানতে চাইলে সে জরুরী বিভাগ থেকে দ্রুত বেরিয়ে চলে যান।

কালীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জামির হোসেন বর্তমান ঝিনাইদহ টিভি কে বলেন ,কবরস্থানের পাশে পড়ে পাওয়া নবজাতকের চিকিৎসার ব্যাপারে সাংবাদিকরা তথ্য নিতে গেলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তথ্য অধিকারের যে কথা বলেছেন সেটি অমানবিক। পড়ে পাওয়া নবজাতকের তথ্যের জন্য কেন তথ্য অধিকারে আবেদন করতে হবে ,আর কেনই বা স্বাক্ষর করে তথ্য নিতে হবে।সাংবাদিকদের সাথে খারাপ ব্যবহার করার প্রতিবাদ জানান,কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here