প্রতিদিন ঝিনাইদহ পৌরসভায় “ফ্রি অক্সিজেন সেবা” দিচ্ছে ঝিভাপ ও নবগঙ্গা রক্ষা পরিষদ

333

প্রতিদিন ঝিনাইদহ পৌরসভায় “ফ্রি অক্সিজেন সেবা” দিচ্ছে ঝিভাপ ও নবগঙ্গা রক্ষা পরিষদ

নবাব শিকদার, ঝিনাইদহ অনলাইনঃ
কোভিড-১৯- মোকাবেলায় অতীতের মতো এবারও সামাজিক সংগঠন নবগঙ্গা রক্ষা পরিষদ ও ঝিনুকদহ ভাষা পরিষদ নামে দুটি সামাজিক সংগঠন “ফ্রি অক্সিজেন সেবা”- কর্মসূচি নিয়ে কাজ করছে।
পৌর মেয়র জনাব সাইদুল করিম মিন্টু-র সহযোগিতায় ঝিনাইদহ পৌর এলাকায় হত-দরিদ্র রোগিদের অগ্রাধিকার দিয়ে সকল কোভিড-১৯- রোগিদের জন্য এই সেবা চলমান।।
কোভিড-১৯- পজেটিভ ও উপসর্গ নিয়ে অনেকেই বাড়িতে চিকিৎসারত।। তাদের জরুরী মুহূর্তে নির্দৃষ্ট নাম্বারে ফোন দিলেই পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার।। গত–১সপ্তাহে ২৩জন রোগিকে সেবা দেয়া হয়েছে।।
নবগঙ্গা রক্ষা পরিষদ-র আহ্বায়ক —
কে,এম, সাইফুজ্জামান শিমুল ও ঝিভাপ-র সভাপতি গাউস গোর্কি — বলেন—- আমরা গত বছর কোভিড-১৯- মোকাবেলায় টানা ৬ মাস কাজ করেছি। আমাদের উল্লেখযোগ্য কাজের মধ্যে গতবছর পৌর এলাকার অন্তত –৩ হাজার মানুষ বিনামূল্যে চিকিৎসা পত্র- পরীক্ষা ও ঔষধ পেয়েছে।। বেদে পল্লী, হরিজন পল্লী ও ঋষি পল্লীসহ অসহায় মানুষের মাঝে প্রতিদিন ২০০ প্যাকেট রান্না খাবার বিতরন করা হয়েছে টানা দুই মাস।। এছাড়াও কোভিড-১৯- রোগিদের পাশে দাড়িয়েছি জরুরি মুহূর্তে।। এবার আমরা সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে ফ্রি অক্সিজেন সেবা চালু করেছি।। ১১টি সিলিন্ডার দিয়ে কাজ চলছে, তবে— প্রতিদিন চাহিদা বৃদ্ধি হওয়ায় আরো কিছু অক্সিজেন সিলিন্ডার যুক্ত করা হবে এই কর্মসূচিতে।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here