কুল্যাপাড়ায় শ্রমিক মজুরী চাওয়ায় সাংবাদিক পরিবারের উপর হামলা ও লুটপাট

429

কুল্যাপাড়ায় শ্রমিক মজুরী চাওয়ায় সাংবাদিক পরিবারের উপর হামলা ও লুটপাট

উত্তম ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার রাখালগাছি ইউনিয়নের কুল্যাপাড়া গ্রামে শ্রমিক মজুরী চাওয়ায় পরিবারের লোকজনের উপর হামলার ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটে (২৬ই এপ্রিল) সোমবার রাত ১০ ঘটিকার সময়।

ভুক্তভোগী সুবল দাস(৫৫) জানান, গত ২৪ই এপ্রিল স্থানীয় গ্রামের বাসিন্দা ওয়াজেদ আলীর পুত্র উজ্জ্বল শেখের নিকট তিনি ধান কাঁটার জন হিসেবে বিক্রি হন।জন হিসেবে আরো বিক্রি হন একই গ্রামের শচীন দাস (৩৫) ও শাহীন হোসেন (২০)।

শচীন দাস জানান, আমাদেরকে ধাঁনকাটার জনহিসেবে জনপ্রতি ৫০০ টাকা করে নির্ধারণ করা হয়। আজ সোমবার সন্ধ্যায় জমির মালিক উজ্জ্বলের নিকট পাওনা টাকা চাইতে গেলে তিনি ৩০০ টাকা দেওয়ার কথা বলেন। কিন্তু এটি শ্রমিকরা মেনে নিতে না পেরে জমির মালিকের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে জমির মালিক উজ্জ্বল শেখ সুবল দাসকে হুমকি প্রদান করেন এবং নির্ধারিত টাকা দিতে অস্বীকার করেন ।

শচীন দাস আরো জানান,সুবল দাস অত্যন্ত দরিদ্র পরিবারের মানুষ।দিন খেয়ে দিন এনে কোনমতে তার সংসার চলে। তার ঘরে স্ত্রী ও এক সন্তান রয়েছে। সন্তানের ভবিষ্যতের জন্য চিন্তা করে তিনি সম্প্রতি একটি দালানঘর নির্মাণের কাজ করছেন।ঘরের কিছু কাজের তিনি অনেক কষ্টে ব্যাংকে লাখ খানেক টাকা জমা করেন। সেই টাকা উত্তোলন করলে সেটা দীলিপ দাস জানতে পেরে যায়।

এরপর উজ্জ্বল শেখ সুবল দাসের সঙ্গে বাকবিতন্ডাকে কেন্দ্র করে স্থানীয় কিছু লোকজন মিলে হামলার পরিকল্পনা করে।ঠিক ওই সময়ে দীলিপ দাস টাকা তোলার বিষয়টি উজ্জ্বল শেখকে জানায়।

এর পরিপ্রেক্ষিতে রাত ১০ টার সময় তারা সুবল দাসের পরিবারের উপর হামলা চালায় এবং ১ লক্ষ টাকা লুট করে নিয়ে যায়। এইসময় পরিবারের প্রধান সুবল দাস (৫৫),সুখী রানী (৩৭) ও উত্তম কুমার (২১) মাথায় গুরুতর আঘাত পান।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে বিফল দাস(৬৫) ও জীবন কুমার (১৯) ও তাদের হামলার শিকার।

হামলার সঙ্গে জড়িত ব্যক্তিরা হলেন স্থানীয় গ্রামের বাসিন্দা দীলিপ দাস(৩৫), উজ্জ্বল শেখ (৩০),আবু শেখ(৩৫), জালাল শেখ(৩০), সোহান শেখ(১৬) ও অমিত দাস(১৬)।

এরপর পরিবারের সদস্যরা বিচার পাওয়ার জন্য গ্রামের মেম্বার মোবারক আলীর নিকট ছুটে যান। উনি তখন চেয়ারম্যান মহিদুল ইসলাম মন্টুর নিকট আলোচনা করে পরিবারের সদস্যদের ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য জনাব মোঃ আনোয়ারুল আজিম আনারের নিকট প্রেরণ করেন। এমপি মহোদয় ও উপজেলা ভাইস চেয়ারম্যানের অনুমতিক্রমে পরিবারের সদস্যদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এরপর তারা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here