আসন্ন ইউপি নির্বাচনে চাঁদপুর ইউনিয়নে আঃলীগের মনোনয়ন প্রত্যাশী কামাল হোসেন।

97

কনক আহাম্মেদ, হরিণাকুন্ডু প্রতিনিধিঃ

ইউপি নির্বাচন- ২০২১ কে সামনে রেখে বাড়ি, পাড়া-মহল্লায়, হাট-বাজারে ও রাজনৈতিক কার্যালয় এখনই প্রায় সরগরম।

তবে প্রাণ সংহারী করোনা ভাইরাসের মহামারি কবে শেষ হবে বিশ্ব জুড়ে এ প্রশ্নের উত্তর এখনো অজানা হলেও এর মধ্যেই দেশে সময় ঘনিয়ে আসছে ইউনিয়ন পরিষদ নির্বাচন- ২০২১।সূত্র থেকে জানা যায়, চলতি বছরের মার্চ এর তৃতীয় সপ্তাহে ইউপি নির্বাচন শুরু হওয়ার কথা রয়েছে।এরই পরিপেক্ষিতে ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার ৮নং চাঁদপুর ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগের দলীয় সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী বলে বিশিষ্ট সমাজসেবক ও রাজনৈতিক ব্যক্তিত্ব এবং ঝিনাইদহ জেলা যুবলীগের সদস্য জনাব মোঃ কামাল হোসেন।

সেই লক্ষ্য ও উদ্দেশ্যেকে সামনে রেখেই সম্প্রতি তিনি এলাকায় জনসংযোগ, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক কার্যক্রম ও এলাকার উন্নয়নমূলক সকল কর্মকান্ডে নিয়মিত অংশগ্রহণ করছেন।ঝিনাইদহ-২ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক জনাব নূর-ই আলম সিদ্দিকী সাহেবের কনিষ্ঠ সন্তান জনাব তাহজীব আলম সিদ্দিকী (সমি) এমপি মহোদয়ের একান্ত ব্যক্তিগত সচিব এবং একান্ত আস্থাভাজন ও পছন্দের কাছের প্রিয় একজন মানুষ মোঃ কামাল হোসেন।ঝিনাইদহ জেলা যুবলীগের সদস্য, ৮নং চাঁদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি এবং জেলা- উপজেলা আওয়ামীলীগের রাজনীতিবীদ হিসেবে একজন পরিছন্ন নেতা ও জেলা-উপজেলা এবং ইউনিয়নে খুবই পরিচিত ও সকলের ভালোবাসার মানুষ।ফলে এলাকার সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিকসহ নানামুখী উন্নয়নমূলক কর্মকান্ডে আগে থেকেই নিয়মিত অংশগ্রহণ করতেন তিনি।এবার জননেত্রী শেখ হাসিনা তাকে দিলে ৮নং চাঁদপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়ে ইউনিয়নের সকল জনসাধারণের সুখ-দুঃখের সাথী করে পুরা ইউনিয়নের দায়িত্বভার গ্রহণ করতে চান যুবলীগ নেতা কামাল হোসেন।

৮নং চাঁদপুর ইউনিয়নের অনেক বাসিন্দাদের সাথে কথা হয়েছে এই বিষয়টি নিয়ে।

তারা ঝিনাইদহ অনলাইন নিউজ কে জানান, বিগত দিনের জনপ্রতিনিধি পরিবর্তন ও নতুন মুখের আগমন হিসাবে ইউনিয়নে আওয়ামীলীগ দলীয় সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ কামাল হোসেন কেই মনোনয়ন দেওয়া হোক।

তিনি নিবাচিত হয়ে চেয়ারম্যান পদে আসীন হলে ইউনিয়ন পরিষদ এলাকার সকল বাসিন্দাদের ভাগ্য পরিবর্তনসহ পুরো ইউনিয়ন পরিষদ এলাকার চিত্র পাল্টে যাবে বলেও তারা আশাবাদ ব্যক্ত করেন।

এ প্রসঙ্গে মোঃ কামাল হোসেনের অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, জনগণের কল্যাণ ও অগ্রগতি সাধন রাষ্ট্রের দায়িত্ব ও কর্তব্য। সাধারণ মানুষের কল্যাণ ও মৌলিক অধিকার পুরোনের পাশাপাশি প্রতি মূহুর্তেই তৎপর থাকে।ছোট বেলা থেকেই সাধারণ মানুষের দুঃখ-দূর্দশায় আমার প্রাণ কাঁদে।এবার আমি ৮নং চাঁদপুর ইউনিয়নবাসীদের জন্য কিছু করতে চাই।

মোঃ কামাল হোসেন আস্থার সাথে জোর দিয়ে আরো বলেন, তবে এবার আমি আশাবাদী। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্থানীয় ঝিনাইদহ-২ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য ও আমার রাজনৈতিক অভিভাবক জনাব তাহজীব আলম সিদ্দিকী (সমি) ভাই এবং জাতির জনক বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার আমাকে ৮নং চাঁদপুর ইউনিয়নের আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়ে একটিবারের জন্য হলেও সুযোগ দিলে নিজেকে প্রমাণ করে জাতির উদ্দেশ্যে তুলে ধরবো।আর এই সুযোগটি শতভাগ ইতিবাচকভাবে কাজে লাগিয়ে ইউনিয়নের সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করে দেয়ার অঙ্গীকার ও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here