ঝিনাইদহে ডিমের গায়ে আরবী হরফ: উৎসুক জনতার ভিড়

436

সম্রাট হোসেন,
ঝিনাইদহ প্রতিনিধিঃ

ডিম সাধারনত ব্রাউন বা সাদা রঙের হবে এটাই স্বাভাবিক। তবে ডিম সিদ্ধ করার পর সব ডিমেরই সাদা আবরন হয়ে থাকে। আর সেই সাদা অংশে কোন আরবী হরফ লেখা ভেসে উঠলে হুলুস্থুল ঘটারই কথা। তেমনটিই ঘটেছে ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের তেতুলবাড়িয়া গ্রামে।

মঙ্গলবার(১৩ এপ্রিল ২০২১) সকাল ১০.১৫ মিনিটে এটি প্রত্যক্ষ হয়। প্রতি বছরের ন্যায় এবারও মৃত আবজাল হোসেনের স্ত্রী রহিমা খাতুন(৪৭) বাংলা বছরের শেষ দিনটা কোমলমতী বাচ্ছাদের নিয়ে পিকনিক করে থাকে। এবারের উৎসব ছিল ভুনা খিচুড়ি ও ডিমভোনাকে ঘিরে। ২১টি ডিম সিদ্ধ করে ছোলার পর আরবী হরফ মিম,ফা,নুন,হা অক্ষরগুলি স্পষ্ঠ হয়ে উঠে।

বিষয়টি জানার পর স্থানীয় এলাকাবাসী সেখানে জড়ো হয়। মুহূর্তের মধ্যে এ খবর ছড়িয়ে পড়লে ডিম ধুয়ে রোগমুক্তির জন্য অনেকে আবার পানি খেতে শুরু করে।

স্থানীয় লিপি খাতুন,সাজেদা বেগম,ঠান্ডু মিয়া জানান,বাচ্ছাদের পিকনিক অনুষ্ঠানে ডিমের উপর আরবী হরফ দেখা যায়। প্রথমে বিষয়টি বুঝতে না পারলেও আস্তে আস্তে হরফগুলি স্পষ্ট দেখা যায়। বর্তমানে ডিমটি তেতুলবাড়িয়া গ্রামের গ্রাম পুলিশ রেজাউল দফাদারের বাড়িতে আছে। মিম,ফা,নুন,হা আরবী হরফে লেখা ডিমটি এক নজর দেখতে উৎসুক জনতার ভিড় লক্ষ্য করা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here